BJP মুখোশধারী। সন্ত্রাসবাদ এর সাথে যুক্ত থাকার সম্ভাবনা।

0
4821

BJP মুখোশধারী। সন্ত্রাসবাদ এর সাথে যুক্ত থাকার সম্ভাবনা।

বিজেপি যে আর্থিক ঘোষণাপত্র প্রকাশ করেছে, তাতে বলা আছে ভারতীয় জনতা পার্টি একটি সংস্থার কাছ থেকে একটি বৃহত অনুদান নিয়েছিল। যে  সংস্থা থেকে বিজেপি এই বৃহৎ অঙ্কের টাকা নেয় সেই সংস্থা ভারতে যত সন্ত্রাসবাদী হামলা হয় তাদের কে টাকা দিয়ে সাহায্য করার কাজ করে এবং সেই সংস্থা বর্তমান ইডি এর তত্ত্বাবধান এ রয়েছে।

RKW ডেভেলপারস লিমিটেড, এই সংস্থা ১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণে অভিযুক্ত এবং মাফিয়া বস দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগী – প্রয়াত ইকবাল মেমন ওরফে ইকবাল মিরচির কাছ থেকে সম্পত্তি লেনদেন করে, এবং সে কারনেই ইডি তদন্ত করছে। আর এই সংস্থা থেকে ই টাকা নেন বিজেপি এবং সেই টাকা লাগান ভোটের প্রচার প্রসার এ। অর্থাৎ এটা বলা যায় যে রাজনৈতিক পার্টি দেশ প্রেমের মুখোশ লাগিয়ে ঘুরে বেড়াত সেই পার্টির আসল চেহারা সকলের সামনে উন্মোচন হয়েছে।

২০১৪ সালে ভোটের আগে এই RKW সংস্থা বিজেপি কে ১০ কোটি টাকা দেয়। এই RKW সংস্থা beleaguered Dewan Housing Finance Limited এর সহযোগী আর একটি সংস্থা। প্রকাশিত রিপোর্ট থেকে আরও জানা যায় যে, এত সেই বছর বিজেপি কে কোন এক সংস্থা এত টাকা দেয় নি। অর্থাৎ এই একটি মাত্র সংস্থা যে এত টাকা দিয়ে সাহায্য করে ছিল।

সংস্থার ডাইরেক্টর রণজিৎ বিন্দ্রকে ইতিমধ্যে গ্রেপ্তার ও করেছেন ইডি।

কিন্তু এখানেই শেষ নয়.

এই ১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণে অভিযুক্ত এবং মাফিয়া বস দাউদ ইব্রাহিমের ঘনিষ্ঠ সহযোগী – প্রয়াত ইকবাল মেমন ওরফে ইকবাল মিরচির কাছ থেকে সম্পত্তি যে সংস্থা কিনে নেন সেই সংস্থা ও ২ কোটি টাকা দিয়েছিলেন বিজেপি কে। সংস্থার নাম হল Sunblink Real Estate।

RKW সংস্থার আর এক ডাইরেক্টর হলেন Placid Jacob Naronha, এই ব্যক্তি দর্শন ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড সংস্থার ও পরিচালক। ২০১৬ – ১৭ তে এই সংস্থা আবারও ৭.৫ কোটি টাকা বিজেপি কে অনুদান দেয়। ইন্ডিয়া টুডে পত্রিকার একটি প্রতিবেদনে বলা আছে যে এই Placid Jacob Naronha ব্যক্তির নামেও ইডি তদন্ত করছেন।

এখন প্রশ্ন হল সবকিছু জানা সত্ত্বেও যে এই সমস্ত কোম্পানি এবং এই সমস্ত ব্যক্তি সন্ত্রাসবাদী দের টাকা দিয়ে সাহায্য করে ভারত বাসীর ক্ষতি করার জন্যে এবং এরা ইডি এর তত্ত্বাবধানে রয়েছে, তার পরও সেই সংস্থার কাছ থেকে বিজেপি টাকা নেয়।