শিক্ষক নিয়োগের দাবিতে ডিএম অফিসের সামনে অবস্থান বিক্ষোভ

0
114
Demonstration in front of DM office

শিক্ষক নিয়োগের দাবিতে ডিএম অফিসের সামনে অবস্থান বিক্ষোভ

শ্যামসুন্দর দোলাই, মেদিনীপুর, ১ লা সেপ্টেম্বর:– বুধবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলা জুড়ে বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, অবিলম্বে এসএসসি পরীক্ষার নোটিস জারির দাবিতে অবস্থান বিক্ষোভে যোগ দিয়েছেন ওয়েস্ট বেঙ্গল …..এলএসটি ক্যান্ডিডেটস এসোসিয়েশন এন্ড টিচারস্ জব এসোসিয়েশন সংগঠনের সদস্যরা ।

তাঁদের দাবি, বিগত ৫ বছর ধরে রাজ্যে কোন এসএসসি পরীক্ষা হয়নি, এমনকি এসএসসি পরীক্ষার কোন নোটিশও বেরোয়নি। এর আগে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বারবার ডেপুটেশন, আন্দোলন করেও কোনও লাভ হয়নি। রাজ্য শিক্ষিত বেকারের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। অন্যদিকে রাজ্যের স্কুলগুলিতে শিক্ষক পদ খালি পড়ে আছে।

সম্প্রতি রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, এবার প্রতি বছর এসএসসি পরীক্ষা ও নিয়োগ হবে । অথচ নতুন সরকার গঠনের চার মাস কেটে যাওয়ার পরও এখনও কোনোরূপ বিজ্ঞপ্তি জারি হয়নি‌। এর আগেও একাধিকবার বিভিন্ন সংগঠন শিক্ষক নিয়োগের দাবিতে অবস্থান বিক্ষোভ এবং দিয়েছেন। কিন্তু তাতে বিন্দুমাত্র কোন কাজই হয়নি।

দিন দিন যেভাবে শিক্ষিত বেকারের সংখ্যা বাড়ছে, এবং রাজ্য শিক্ষক নিয়োগে যে কতটা উদাসীন হয়ে পড়ছে তা সরকারকে বুঝিয়ে দিতে অবিভক্ত মেদিনীপুর জুড়ে শুরু হলে অবস্থান বিক্ষোভ।

পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার ওয়েস্ট বেঙ্গল ……এলএসটি ক্যান্ডিডেটস এসোসিয়েশন এন্ড টিচারস্ জব এসোসিয়েশনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর হস্তক্ষেপ দাবি করে শহর জুড়ে মিছিল পরিক্রমা করে ডি. এম. কার্যালয় প্রাঙ্গণে এসে অবস্থান বিক্ষোভের রূপ নেয়। পাশাপাশি তাদের দাবিগুলি লিখে ডিএম-এর হাতে একটি স্মারকলিপিও তুলে দেয়া হয়।