প্যারাঅলিম্পিকে ব্যাডমিন্টনে প্রথমবারেই সোনা জয় ভারতের। একই দিনে দুটি ইভেন্টে এল চারটি মেডেল।

0
96

আবার সোনা! এবার সোনা উপহার দিলেন সোনার ছেলে প্রমোদ ভগৎ। ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে এসএল থ্রি বিভাগে সোনা জিতলেন এই ভারতীয়।

এবার টোকিও প্যারাঅলিম্পিক একটু যেন বেশি ভালো যাচ্ছে ভারতের।৪টি সোনা, ৭টি রূপো এবং ৬টি ব্রোঞ্চসহ ১৭টি পদক জয় করেছে ভারতীয় অ্যাথলেটিকরা।ভারতীয় অ্যাথলিটদের নজরকাড়া পারফরম্যান্সে দেশে মুকুটে যোগ হচ্ছে একের পর এক উপহার।

শনিবার দেশকে দুটি সোনা, একটি রূপো ও একটি ব্রোঞ্চ উপহার দিয়েছেন অ্যাথলেটিকরা।বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকা প্রমোদ শনিবার ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে ২১-১৪, ২১-১৭ ব্যবধানে হারিয়ে সোনা জিতে নেন। কিন্তু দ্বিতীয় ম্যাচে নাটকীয় জয়লাভে দুই রাউন্ডেয় খেলার সমাপ্তি ঘোষণা হয়।

প্রসঙ্গত, এবারই প্রথম প্যারালিম্পিক্সে ব্যাডমিন্টন অন্তর্ভুক্ত হয়েছে। আর প্রথমবারই সোনা জিতে ইতিহাসে নাম লেখালেন প্রমোদ। এদিনই একই ক্যাটাগরিতে পুরুষ সিঙ্গলসের এস এল থ্রি বিভাগে ব্রোঞ্জ জিতেছেন ভারতের মনোজ সরকার। একইদিনে শ্যুটিং থেকে সোনা ও রুপো জয় ভারতের। মিক্সড ৫০ মিটার পিস্তলে সোনা জয় মনীশ নারওয়ালের, রুপো জয় সিংহরাজ আদানা।

প্রমোদ ভগতের সোনা জয়ে উচ্ছ্বসিত ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিও। এক টুইট বার্তায় তিনি জানান, প্রমোদ ভগত সমগ্র জাতির হৃদয় জয় করেছেন। তিনি একজন চ্যাম্পিয়ন, যার সাফল্য লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করবে।

ব্যাডমিন্টনে সোনা জেতার জন্য তাকে অভিনন্দন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভ কামনা। এছাড়াও প্রমোদ কে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন বিশিষ্টজনেরা।