এবার মেঘালয়ে বন্ধ ইন্টারনেট, জারি কার্ফু

9416
523
internet cut down in Meghalaya

এবার মেঘালয়ে বন্ধ ইন্টারনেট, জারি কার্ফু

আসাম, ত্রিপুরার পর এবার মেঘালয়েও ইন্টারনেট, মোবাইল ও এসএমএস পরিষেবা ২ দিনের জন্যে বন্ধ করে দেওয়া হল। রাজধানী শিলং ও অন্যান্য জায়গায় সিএবি আন্দোলনের জেরে কার্ফু জারি করা হয়েছে।

শিলঙে স্থানীয় মানুষদের তোলা একটি ভিডিওতে দেখা যায় কমপক্ষে ২ টি গাড়িতে জনতা আগুন লাগায় এবং শহরের প্রধান বাজার এলাকা ‘পুলিশ বাজার’ এর দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। টুইটারে পোস্ট করা অন্য আর একটি ভিডিওতে শহরের অন্যতম প্রধান রাস্তায় মশাল হাতে মানুষদের বিরাট মিছিল দেখা যায়।  

অন্যদিকে শিলং থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরে উইলিয়ামনগরে এইদিন মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এক মুক্তিযোদ্ধার মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে অংশ নিতে আসায়, সিএবি বিরোধী বিক্ষোভকারীরা তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ জানাতে থাকে। বিক্ষোভকারীদের হাতে ‘গো ব্যাক কনরাড’ লেখা প্ল্যাকার্ড ছিল।

মেঘালয় পুলিশ তাদের টুইটার হ্যান্ডেলের মাধ্যমে লোকদের ভুল তথ্য না ছড়ানোর আবেদন জানায় এবং একই সাথে শিলঙে কার্ফু ও মোবাইল ইন্টারনেট ও এস এম এস পরিষেবা বন্ধের কথাও জানায়। পাশের রাজ্য আসামে এইদিন আন্দোলনকারীরা বাড়িতে আগুন লাগায় এবং পুলিশের সাথে সংঘর্ষে জড়ায়, যেখানে কমপক্ষে ৩ জনের মৃত্যু হয় বলে খবর পাওয়া গেছে। যদিও ত্রিপুরায় খুব বেশি হিংসার খবর পাওয়া যায়নি। তবে রাজধানী আগরতলার স্কুল, কলেজ ও অন্যান্য সরকারী প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।