বুধের মিথুন রাশিতে প্রবেশ, কেমন কাটবে এই সময় আপনার?

0
2354
Mercury Transit 7 july to 25 july

বুধের মিথুন রাশিতে প্রবেশ, কেমন কাটবে এই সময় আপনার?

৭ জুলাই বুধ মিথুন রাশিতে প্রবেশ করবে। বুধ ৭ জুলাই ২০২১ সকাল ১১ বেজে ০৪ মিনিটে মিথুন রাশিতে প্রবেশ করবে এবং ২৫ জুলাই ২০২১ পর্যন্ত মিথুন রাশিতে থাকবে। বুধ গ্রহের প্রভাব আপনার আই কিউ, বুদ্ধি মত্তা, কমিউনিকেশন, চিন্তা ভাবনা ইত্যাদির ওপর থাকবে। আসুন জেনে নেওয়া যাক এই সময় আপনার কেমন কাটবে।

বুধের মিথুন রাশিতে প্রবেশ, কেমন কাটবে এই সময় আপনার?

মেষ – আপনার ক্ষেত্রে বুধ তৃতীয় ঘরে অর্থাৎ ভাই বোন, ব্যক্তিত্ব এবং আত্মবিশ্বাসের ঘরে অবস্থান করবে। নতুন ব্যবসা শুরু বা ব্যবসায় নতুনত্ব বা পরিবর্তন করার জন্যে এই সময় অত্যন্ত শুভ হবে। বিশেষ কোন ব্যক্তি আপনার জন্যে পয়া বা লাকি বা শুভ হতে পারে। চাকরিতে সঠিক সময়ে নেওয়া সঠিক সিদ্ধান্ত কার্যকরী প্রতিপন্ন হবে।

বাইরের বা পরিবারেরই কোন ব্যক্তি পারিবারিক কলহ সৃষ্টির চেষ্টা করতে পারে। তাই চোখ বন্ধ করে কাউকে ভরসা করবেন না। সিঙ্গেল ব্যক্তি পছন্দের সঙ্গীর খোঁজ পেতে পারেন। দাম্পত্য বা প্রেম জীবন আরো মধুর ও রোম্যান্টিক হবে। শিক্ষার্থীদের নিজেদের কাজের প্রতি মনোযোগী হতে হবে।

পার্সোনাল বা প্রফেশনাল ট্র্যাভেল আপনার ছোট কোন ভুল বা রাগের কারণে বাতিল হতে পারে। ভাই বোনের সাথে সম্পর্ক মজবুত হবে। ভাই বোন মিলিতভাবে কোন সমস্যার সমাধান করতে পারবেন।

বৃষ – বুধ আপানার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে অবস্থান করবে, যা আর্থিক, পৈতৃক সম্পত্তি, আত্মীয় স্বজন ইত্যাদির ঘর হিসেবে ধরা হয়। এই সময় সম্পত্তি সংক্রান্ত কোন সমস্যার সমাধান সম্ভব হবে। এই সময়ে সেভিং করার দিকে বেশি সময় দেওয়ার চেষ্টা করুন। ইনভেস্ট করলে লাভবান হতে পারেন এই সময়কালে।

এই সময়ে আকস্মিক অর্থ প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। ব্যবসায় উন্নতি লক্ষ করতে পারবেন। দাম্পত্য জীবনে ও লাভ লাইফে সুখ সুবিধার বিস্তার সম্ভব হবে। ছাত্র ছাত্রীদের স্মৃতি শক্তি বেশ ভাল থাকবে এই সময়ে। নিজেকে অন্যান্য কাজে ব্যস্ত রাখার প্রয়াস করুন এই সময়ে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হবেন। ট্র্যাভেল করতে হতে পারে এই সময়ে।

মিথুন – বুধ আপনার রাশিতেই অবস্থান করবে, রাজযোগ তৈরি করবে। ব্যবসার প্রসার করতে পারেন সফল হবেন। কাজের জায়গায় আপনার পদের উন্নতি সম্ভব হবে আজ। স্যালারি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে আপনার ক্ষেত্রে। পারিবারিক জীবনে এই সময়ে বেশ ভাল থাকবে বলা যায়।

ছাত্র ছাত্রীরা এই সময়ে আগামী দিনের প্ল্যানিং করার চেষ্টা করুন। সামাজিক ক্ষেত্রে মান সম্মান বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কমিউনিকেশন স্কিল এই সময়ে বেশ ভাল থাকবে আপনার ক্ষেত্রে। ট্র্যাভেল করতে হতে পারে এই সময়ের মধ্যে।

কর্কট – বুধ আপনার ক্ষেত্রে দ্বাদশ স্থানে অবস্থান করবে, যা খরচ, ট্র্যাভেল, আইনি সমস্যা ইত্যাদির ঘর হিসেবে ধরা হয়। এই সময়ে খরচে বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ইনভেস্টমেন্ট করতে পারেন আপনি, ভবিষ্যতে লাভবান হবেন। আইনি কোন ঝামেলা থেকে থাকলে তার সমাধানের চেষ্টা করুন।

ই-কমার্স, ডিজাইনিং, ব্যাঙ্কিং, ফাইনান্স, ম্যানেজম্যান্ট, আইটি প্রফেশন ইত্যাদি কাজের সাথে যুক্ত তাঁদের জন্যে সময় ভাল থাকবে। ব্যবসায় নতুন ডিল পেতে পারেন আপনি। পরিবারে কারোর সাথে সম্পর্কে তিক্ততা আসতে পারে।

কথা বলার সময় বিশেষ সতর্ক থাকুন কারন আপনার কথায় কেউ কষ্ট পেতে পারেন। অহংকার ত্যাগ করতে চেষ্টা করুন। স্বাস্থ্য ভাল থাকবে এই সময়ে বলা যায়। ট্র্যাভেল করার সুযোগ পাবেন আপনি। কোন আটকে থাকা কাজে সফলতা আসবে।

সিংহ – বুধ আপনার ক্ষেত্রে একাদশ স্থানে বিরাজ করবে, যা ইনকাম, প্রফিট ইত্যাদির ঘর হিসেবে ধরা হয়। এই সময়ে ইনকামে বৃদ্ধির প্রয়াস করুন। নতুন সোর্স থেকে ইনকাম করার চেষ্টা করতে পারেন। ব্যবসায় লাভ হবে এই সময়ে। নতুন নতুন ডিল পেতে পারেন। এই সময়ে ব্যবসা শুরু করতে চাইলে করতে পারেন, সময় বেশ অনুকূল।

ইনভেস্ট করার চেষ্টা করুন এই সময়ে। আপনার সাহায্য করার প্রবণতা পরিবারে খুশির বাতাবরণ বজায় রাখতে সাহায্য করবে। ছাত্র ছাত্রীদের ক্ষেত্রে সময় কিছুটা প্রতিকূল থাকবে তবে, অলসতা ত্যাগ করতে পারলে লাভবান হবেন। স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন থাকুন।

কন্যা – বুধ আপনার ক্ষেত্রে দশম স্থানে বিরাজ করবে, যা বাবা, কর্ম ইত্যাদির ঘর হিসেবে ধরা হয়। বাবার সাথে সম্পর্ক এই সময়ে মজবুত হবে। নতুন কাজের সন্ধান যারা করছিলেন তাঁদের জন্যে দিনটি বেশ শুভ। ব্যবসায় এই সময়ে মার্কেটিং করার দিকে নজর দিন। কাজের ক্ষেত্রে আর্থিক লাভবান হওয়ার সুযোগ পাবেন আপনি।

নতুন নতুন আইডিয়া কে প্রয়োগ করার চেষ্টা করুন। নেগেটিভ চিন্তা ভাবনার মানুষদের থেকে দূরে থাকুন। ছাত্র ছাত্রীদের জন্যে দিনটি শুভ থাকবে। পরিবারে সময় ভাল কাটাতে পারবেন আপনি। ব্যবসায়িক কারনে বা পার্সোনাল কারনে ট্র্যাভেল করতে হতে পারে আপনাকে।

তুলা – আপনার ক্ষেত্রে বুধের রাশি পরিবর্তনের ফলে ভাগ্য উজ্জ্বল হবে। এই সময় নতুন চাকরির আবেদন করা, নতুন ব্যবসা শুরু করা বা ব্যবসার জন্যে বিনিয়োগ করা অত্যন্ত শুভ হবে। লোকজনের সাথে কমিউনিকেশন স্কিল উন্নত হবে। ব্যবসায় গ্রাহকদের সন্তুষ্ট রাখতে আফটার সেল সার্ভিসের ওপর জোর দিতে হবে।

পজিটিভ উপায়ে সমস্ত পরিবর্তন করার চেষ্টা করুন। ক্রিয়েটিভ, গ্রাফিক্স, ওয়েবসাইট, অ্যাপ্লিকেশন ডিজাইনিং, আইটি সেক্টরে কাজ করা ব্যক্তিদের কাজ সফল হবে এবং নতুন কাজের সুযোগ পাবেন। কেরিয়ারে কম সময়ে উন্নতি করতে হলে কিছু পরিবর্তন করতে হবে, যার সম্ভাবনা

এই সময় অত্যন্ত উজ্জ্বল। শিক্ষার্থীরা পড়াশুনা বা নিজেদের কাজের সাথে সাথে অর্থ ইনকাম করার সুযোগও পেতে পারেন। শেয়ার মার্কেট, ক্রিপ্টো কারেন্সি, জমি বা সম্পত্তিতে বিনিয়োগ করার ভাল সুযোগ পাবেন। স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকতে হবে।

বৃশ্চিক – আপনার ক্ষেত্রে বুধ অষ্টম ঘরে অর্থাৎ কমন সেন্স, রিসার্চের ঘরে অবস্থান করবে। এর ফলে যে কোন কাজ করার পূর্বে বা কথা বলার পূর্বে আপনি ভাবনা চিন্তা করতে পারবেন। তবে একই সাথে ভুল জায়গায় বিনিয়োগ, ভুল লোকের সান্নিধ্য বা ট্র্যাভেল করার দরুন আর্থিক বা শারীরিক ক্ষতির আশঙ্কা থাকবে, সতর্ক থাকুন।

ব্যবসায় বড় পরিবর্তন হতে পারে। বিনিয়োগের সাথে কর্মচারীদের কাজে অদল বদল করা ভাল হবে। ভাল কর্মচারীর নিয়োগ করতে কিছু বদল করা ঠিক হবে। কেরিয়ারে উন্নতির জন্যে ভাল সুযোগ লাভ করতে পারেন। চাকরি প্রার্থী ব্যক্তি নতুন চাকরির সন্ধান পেতে পারেন। এছাড়া নিজের চাকরিতে অসন্তুষ্ট থেকে থাকলে নতুন চাকরির আবেদন করতে পারেন।

যথাযথ রিসার্চ করে বিনিয়োগ করতে পারলে এই সময় খুব ভাল আর্থিক লাভ পেতে পারেন। পরিবারে নতুন দায়িত্ব দেওয়া হতে পারে, যা আপনি খুব ভালভাবে সম্পন্ন করতে পারবেন। আপনার শিক্ষা ও জ্ঞানের দ্বারা সফল হতে পারবেন। স্কিন, নাক, কান বা গলার সমস্যায় ভুগতে পারেন, সাবধান থাকুন।

ধনু – আপনার ক্ষেত্রে বুধ সপ্তম ঘরে অর্থাৎ স্বামী স্ত্রী, বিজনেস পার্টনার, ব্যবসার ঘরে ভদ্র যোগ তৈরি করে অবস্থান করবে। এই সময় স্বামী স্ত্রী একসাথে মিলে কাজ করে খুব ভাল লাভ অর্জন করতে পারেন। ব্যবসায় আটকে থাকা কাজ বা ডিল সম্পূর্ণ হবে, যা ভবিষ্যতের জন্যে কার্যকরী হবে। নতুন লোকজনের সাথে কাজ করতে পারবেন।

চাকুরিজীবীদের ক্ষেত্রে প্রমোশন বা চাকরিতে কোন পরিবর্তন করতে অসুবিধা হতে পারে। তাই এই বিষয়ে এখন পদক্ষেপ না করাই ভাল হবে। চাকরি প্রার্থী ব্যক্তি পছন্দ বা অপছন্দের, ফুল টাইম বা পার্ট টাইম জব পেতে পারেন। দৈনন্দিন জীবনের খরচ খরচা কম করার চেষ্টা করতে হবে।

পরিবার, দাম্পত্য ও প্রেম জীবনে ভালবাসা বৃদ্ধি পাবে। সঙ্গীর সাথে উপহার আদান প্রদান করতে পারেন। একসাথে ঘুরতে যেতে পারেন। শিক্ষার্থীরা নিজেদের কাজে আরো বেশি মনোযোগী হবেন। হবি বা পছন্দের কাজে সময় ব্যয় করে মন খুশি করতে পারবেন।

মকর – আপনার ক্ষেত্রে বুধ ষষ্ঠ স্থানে অর্থাৎ স্বাস্থ্য, ঋণ ও রিপুর ঘরে অবস্থান করবে। স্বাস্থ্যের খেয়াল রেখে পরিশ্রম অধিক করুন। সবার সাথে সম্পর্ক ভাল রাখার চেষ্টা করুন। এতে শত্রুতা কম হওয়ার সম্ভাবনা থাকবে। ব্যবসার মুনাফা ও সম্পত্তি বৃদ্ধি পাবে। প্রফেশনাল ক্ষেত্রে উন্নতি করবেন। খুব শীঘ্রই কোন খুশির খবর পেতে পারেন।

দাম্পত্য বা প্রেম জীবনে সঙ্গীর সাথে ভুল বোঝাবুঝি দূর করে সম্পর্কে ভালোবাসা ও স্নেহ বৃদ্ধি করার চেষ্টা করতে হবে। নিজের ভাষা ও ব্যবহার সংযত রাখতে হবে। পরিবারে সুখ শান্তি ফিরে আসবে। পরিবারে নতুন অতিথি বা সদস্যের আগমন হতে পারে।

বিবাহিত দম্পতিরা সন্তান সুখ পেতে পারেন। ছাত্র ছাত্রীদের জন্যে সময় অনুকূল। পুরোনো শারীরিক সমস্যা দূর হবে। নিজের কমিউনিকেশন স্কিল কাজে লাগিয়ে যে কোন পরিস্থিতি নিজের নিয়ন্ত্রণে করতে পারবেন।

কুম্ভ – আপনার ক্ষেত্রে বুধ পঞ্চম ঘরে অর্থাৎ শিক্ষা, লাভ পার্টনার ও সন্তানের ঘরে অবস্থান করবে। ব্যবসায় আয়ের নতুন রাস্তা বা উপায় খুঁজতে হবে। ইনোভেটিভ আইডিয়া প্রয়োগ করে কাজে উন্নতি করতে হবে। আপনার সহকারী বা সহকর্মীদের মনে আপনার উন্নতি ঈর্ষার উদ্রেক করতে পারে। এই ব্যাপারে বেশি মনোযোগ দেওয়া দরকার নেই।

খাওয়াদাওয়ার ব্যাপারে সচেতন থাকতে হবে। ভুল লোকজনের সান্নিধ্যে থাকার কারণে মানসিক অশান্তি হতে পারে। পরিবারে আপনার ভাষা ও ব্যবহারের কারণে অশান্তি দেখা দিতে পারে। ব্যবসায় গ্রাহকদের সাথে খারাপ ব্যবহার করে আপনি কাজে ক্ষতির সাথে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

ম্যানেজমেন্ট ও মেডিক্যাল এর ছাত্র ছাত্রীদের জন্যে সময় অত্যন্ত শুভ। সরকারি চাকরির পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের জন্যেও এই সময় ভাল কাটবে।

মীন – আপনার ক্ষেত্রে বুধ চতুর্থ ঘরে অর্থাৎ মা, নিজস্ব সম্পত্তি, সুখ সুবিধার ঘরে অবস্থান করবে। পরিবারে সুখ সুবিধা বৃদ্ধির জন্যে কোন সাধন বা সামগ্রীর আগমন হতে পারে। জমি বা সম্পত্তি সংক্রান্ত মামলার নিষ্পত্তি হবে। মায়ের সেবার প্রতি মনোযোগী হতে হবে।

অনলাইন ব্যবসা, ফ্রিল্যান্সিং, কমিউনিকেশন, সার্ভিস প্রোভাইডার দের ক্ষেত্রে কাজের নতুন সুযোগ আসবে। পরিশ্রম করতে পারলে সফল হবেন। কর্মক্ষেত্রে নতুন চ্যালেঞ্জ আসতে পারে। তবে নিজের দায়িত্ব ভালভাবে পালন করে আপনি সেরা এমপ্লয়ীর পুরস্কার লাভ করতেও পারেন। চোখ ও স্কিনের ইনফেকশন ভোগাতে পারে, সাবধান থাকুন।

প্রতিযোগীতামূলক পরীক্ষায় অংশ নেওয়া ছাত্র ছাত্রীরা সফল হতে পারবেন। পরিবারে মন খুশি করা কোন খবর পেতে পারেন। লাভ পার্টনার ও লাইফ পার্টনারের সাথে সুন্দর ও রোম্যান্টিক সময় কাটানোর সুযোগ পাবেন।