শারীরিকভাবে অসুস্থ মুকুল রায়। তড়িঘড়ি নিয়ে আসা হল এসএসকেএম -এ

0
147
Mukul Roy was admitted to SSKM

শারীরিকভাবে অসুস্থ মুকুল রায়। তড়িঘড়ি নিয়ে আসা হল এসএসকেএম -এ

হঠাৎ শারীরিক অসুস্থতার জেরে এসএসকেএম-এ ভর্তি হলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক তথা তৃণমূল নেতা মুকুল রায়। মুকুল রায়ের শরীরে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেড়ে যাওয়ার কারণে তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে সূত্রের খবর।

বর্তমানে বাংলার রাজনীতির চাণক্য এই মুকুল রায় এসএসকেএম-র উডবার্নের ১০৩ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। তবে তাঁর বর্তমান অবস্থা এখন স্থিতিশীল। তার ভর্তির পরই গঠন করা হয় একটি মেডিকেল টিম। এই মেডিকেল টিমের ডাক্তারবাবুরা সবসময় তাঁকে নজরে রাখছেন।

ঘটনা সুত্রে আরও জানা গেছে, বেশ কয়েক মাস ধরেই অসুস্থতায় ভুগছিলেন মুকুল রায় ৷ স্বাভাবিকভাবে রক্তে যে পরিমাণ সোডিয়াম এবং পটাশিয়াম থাকা দরকার তা মাঝে মধ্যেই ওঠানামা করছে তাঁর৷ চিকিৎসকরা জানান, সোডিয়াম-পটাশিয়ামের ওঠানামার কারণেই বিভিন্ন শারীরিক উপসর্গ দেখা দিচ্ছে।

শারীরিক এই অবস্থাকে বলা হয়, ‘সোডিয়াম-পটাশিয়াম ইমব্যালেন্স’। মুকুল রায়ের ক্ষেত্রে ঠিক কী কী সমস্যা দেখা দিয়েছে, তা জানার চেষ্টা করছেন চিকিৎসকরা, পাশাপাশি একাধিক পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

তবে আগে থেকেই মুকুল রায় ডায়াবেটিসে ভুগছিলেন। এই ঘটনার কিছুদিন আগেই মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায় প্রয়াত হয়েছেন। করোনা আক্রান্ত মুকুল রায়ের স্ত্রীকে ১১ মে হাসপাতালে ভর্তি করা হয়। ভেন্টিলেশনে থাকার পর ২ সপ্তাহ ছিলেন একমো সাপোর্টে। এরপর ফুসফুস প্রতিস্থাপনের জন্য নিয়ে যাওয়া হয় চেন্নাই। শেষ পর্যন্ত ৬ জুলাই প্রয়াত হন মুকুল রায়ের স্ত্রী। তবে এসএসকেএম সূত্রে জানানো হয়েছে মুকুল রায় শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। এখন তিনি ভালো আছেন।