দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেলেন পি চিদাম্বরম

9416
342
P. Chidambaram on bail

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেলেন পি চিদাম্বরম

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ জামিনে মুক্ত হলেন প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। পি চিদাম্বরম প্রায় তিন মাসেরও বেশি সময় পর আজ জেল ছাড়া পেলেন, সুপ্রিম কোর্ট তাকে আইএনএক্স মিডিয়া মানি লন্ডারিং মামলায় জামিন দিয়েছেন।

এই সময় কালে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বেশিরভাগ সময়ই দিল্লির তিহার জেলে কাটিয়েছেন। পি  চিদাম্বরমকে ২১ শে আগস্ট সিবিআই এর হাতে গ্রেপ্তার হন। ২০০৭ সালে চিদাম্বরম দেশের অর্থমন্ত্রী থাকার সময় একটি কোম্পানিকে বিদেশ থেকে আগত অর্থ প্রাপ্তিতে সাহায্য করার অপরাধে তাকে গ্রেপ্তার করে সিবিআই।

গ্রেপ্তারের পর হাইকোর্ট এ জামিনের আবেদন করলেও তা খারিজ করে দেন, তার পর সুপ্রিম কোর্টে আবেদন করেন এবং আজ দীর্ঘ প্রতীক্ষার পর মুক্তি দিলেন সুপ্রিম কোর্ট।

চিদম্বরমকে জামিনের শর্ত হিসাবে বলা হয়েছে, তিনি বিনা অনুমতিতে বিদেশে যেতে পারবেন না। যখনই জেরার জন্য ডাকা হবে, তখনই তাঁকে উপস্থিত হতে হবে। তিনি প্রকাশ্যে বিবৃতি দিতে পারবেন না, কাউকে সাক্ষাৎকার দিতে পারবেন না, কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগও করতে পারবেন না।

জামিনে মুক্তি পাওয়ার পর টুইটারে পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরম টুইট করে বলেন “শেষ পর্যন্ত ১০৬ দিন পর”। বিজেপির সম্বিত পাত্র টুইট করেন যে “চিদাম্বরম কংগ্রেসের ও ও বি সি (আউট অন জামিল ক্লাব) ক্লাবে যোগ দিলেন”