বৃশ্চিক (Scorpio) রাশির July মাসের রাশিফল 2021

0
580
Scorpio Monthly Horoscope July 2021

বৃশ্চিক (Scorpio) রাশির July মাসের রাশিফল 2021

ব্যবসা ও আর্থিক স্থিতি – ব্যবসার দিক দিয়ে এই মাস আগের থেকে অনেক ভাল কাটার সম্ভাবনা রয়েছে। আপনার ব্যবসার নতুন ব্রাঞ্চ খুলতে পারেন বা ব্যবসার বিস্তার করতেও পারেন। ব্যবসার জন্যে গাড়ি বা বাড়ি নেওয়া অথবা নতুন শ্রমিক বা কর্মচারীর নিয়োগ করতে চাইলেও এই মাস অত্যন্ত শুভ হবে।

চেষ্টা করুন এই সব কাজ সোমবার বা বৃহস্পতিবার করার। আর্থিক অবস্থারও উন্নতি লক্ষ্য করতে পারবেন। আপনার কোন স্টার্ট আপ আইডিয়া সফল করতে হলে খুব ভাবনা চিন্তা ও রিসার্চ করে প্ল্যান বানাতে হবে। ম্যানেজমেন্টের দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। অকারণ ও অনর্গল খরচ বা ঋণের পরিমাণ কম করতে হবে।

আপনার কাছে উপস্থিত রিসোর্স কিভাবে কাজে লাগানো যায়, সেই চেষ্টা করুন। ব্যবসায় নতুন বিনিয়োগকারী পেতে পারেন। তবে খুব ভাবনা চিন্তা করে তবেই পার্টনারশিপ করুন। অন্যথায় সমস্যায় পড়তে পারেন। পরিবারের কারোর সাথে পার্টনারশিপ না করাই ভাল হবে।

চাকরী – কর্মক্ষেত্রে আপনার মান সম্মান এই মাসে বৃদ্ধি পাবে। আপনার উচ্চাধিকারি আপনার কাজের প্রশংসা সর্ব সমক্ষে করবে, যার ফলে আপনার আত্মবিশ্বাসের বৃদ্ধি ঘটবে। চাকরি হারানোর ভয় থেকে আপনি ভাল কাজ করতে উৎসাহী হবেন। যার ফলস্বরূপ কাজের জায়গায় পদোন্নতি বা বেতন বৃদ্ধি ঘটতে পারে।

নতুন কাজের দায়িত্ব আপনাকে দেওয়া হতে পারে। ওয়ার্ক ফ্রম হোমের কালচার থেকে বেরিয়ে পুনরায় অফিস যেতে কিছু সমস্যায় পড়তে হতে পারে। চাকরি প্রার্থী ব্যক্তিদের আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। তবে বৃহস্পতিবার বা শুক্রবার কাজের আবেদন করলে সুফল পেতে পারেন। অফিসে নিজের ভাষা ও ব্যবহার সংযত রাখুন। সহকর্মীদের সাথে কারোর ব্যক্তিগত বিষয় নিয়ে আলাপ আলোচনা করার থেকে দূরে থাকার চেষ্টা করুন।  

পারিবারিক ও ব্যক্তিগত জীবন – এই মাসে পার্টনারের সাথে কোন বিষয় নিয়ে ঝামেলা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ভাষার প্রয়োগের ব্যাপারে বিশেষ সতর্ক থাকতে হবে। পরিবারে একতা লক্ষ্য করবেন। সবাই মিলেমিশে কাজ করে সমস্যার থেকে বেরিয়ে আসতে পারবেন। সিঙ্গেল ব্যক্তি কাউকে প্রতিশ্রুতি দেওয়ার পূর্বে সবদিক বিবেচনা করে নিন।

সম্পর্কে থেকে থাকলে তাকে পরিণতি দিতে দিতে চাইলেও এই বিষয়টি মাথায় রাখতে হবে। অন্যথায় বড় কোন সমস্যায় পড়তে পারেন। সম্পর্ক টিকিয়ে রাখতে আপনার আর্থিক ক্ষতির আশঙ্কাও থাকতে পারে। সামাজিক ক্ষেত্রে পরিবার আপনার কাছে দৃষ্টান্ত স্থাপন করতে পারে। সোশ্যাল মিডিয়ায় নতুন বন্ধুত্ব হতে পারে।

শিক্ষা ও সন্তানসুখ – যে সব ছাত্র ছাত্রী নিজেদের পড়াশুনা সংক্রান্ত কোন পরিবর্তন করতে চান, তাঁরা সঠিক প্ল্যানিং করে এগোতে পারেন। উচ্চশিক্ষা বা বাইরে পড়তে যেতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের ক্ষেত্রেও এই বিষয়ে সজাগ থাকতে হবে। কেবলমাত্র পড়াশুনা বা কাজ না করে অন্যান্য বিষয়ে সময় কাটানোর চেষ্টা করুন।

পছন্দের কাজ বা হবির জন্যে সময় বের করুন। এর সাথে নিজের শরীরের প্রতিও বিশেষ যত্ন নেওয়ার চেষ্টা করুন। সোশ্যাল মিডিয়ায় অতিরিক্ত সময় নষ্ট করার থেকে বিরত থাকুন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেওয়া ছাত্র ছাত্রী বা উচ্চশিক্ষার শিক্ষার্থীদের সময়ের সঠিক ব্যবহার সম্পর্কে সচেতন থাকতে হবে। খারাপ সঙ্গের থেকে দূরে থাকার চেষ্টা করুন। অন্যথায় নেশার কবলে পড়ে নিজের সাথে পরিবারের ক্ষতি সাধন করতে পারেন।  

স্বাস্থ্য ও ট্র্যাভেল প্ল্যান – এই মাসে আপনার শারীরিক বা মানসিক স্বাস্থ্য অনেক ভাল থাকবে। তবে আপনাকে নিজের ব্যাপারে সাবধান থাকতে হবে। পরিবারের সাথে তিনবার শর্ট ট্যুর করার সুযোগ পেতে পারেন। পার্সোনাল কারণের সাথে প্রফেশনাল কারণেও যাত্রা করার সুযোগ পাবেন।

অধিক তেল মশলাযুক্ত খাবার এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন এই মাসে। লাভ পার্টনার বা লাইফ পার্টনারের সাথে কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান বানাতে পারেন। পরিবারে একতা, শুভ বা মাঙ্গলিক কাজের জন্যে যাত্রা করতে হতে পারে।

যাত্রা কালে সতর্ক থাকুন, ঝুঁকি নেবেন না। নিজের মূল্যবান সামগ্রী খুব সাবধানে ও সামলে রাখুন, চুরি হওয়ার আশঙ্কা রয়েছে। এই চুরির ঘটনা আপনার বাড়িতেও ঘটতে পারে, সতর্ক থাকুন। সমাজের জন্যে বিশেষ কিছু কাজ করে সবার কাছে প্রিয় হয়ে উঠতে পারেন।

অশুভ তারিখ ৮, ৯, ১৭, ১৮, ২৬, ২৭।