সূর্যের রাশি পরিবর্তন। কেমন প্রভাব পড়বে আপনার জীবনে ?

0
2608
Sun Transit into cancer 16 July to 16 August 2021
Sun Transit into cancer 16 July to 16 August 2021

সূর্যের রাশি পরিবর্তন। কেমন প্রভাব পড়বে আপনার জীবনে জেনে নিন।

সূর্য যার ক্ষেত্রে ভাল যায়গায় রয়েছে তার লিডারশিপ ক্ষমতা ততটাই ভাল থাকে। সমাজে মান সম্মান বৃদ্ধি হয়। যার ক্ষেত্রে সূর্য ভাল পজিশন এ থাকে না তার সমাজে নানা কারনে মান সম্মানে ঘাটতি দেখা দেয়। মন বেশ দুর্বল হয়। চোখের সমস্যা দেখা দেয়। হাড়ের সমস্যা দেখা দেয়। বাবার সাথে মতভেদ বা মনোমালিন্য দেখা দেয়।

16 জুলাই বিকেল 04 বেজে 52 মিনিটের পর সূর্য কর্কট রাশিতে প্রবেশ করবে এবং 16 আগস্ট পর্যন্ত কর্কট রাশিতেই অবস্থান করবে। আসুন জেনে নেওয়া যাক সূর্যের এই পরিবর্তন আপনার রাশির ক্ষেত্রে কি প্রভাব ফেলবে।

মেষ (Aries)  – সূর্য আপনার রাশি থেকে চতুর্থ ঘরে অবস্থান করবে, যা মায়ের, সম্পতির, সুখ সুবিধার ঘর হিসেবে ধরা হয়। ব্যবসায় এই সময় অভিজ্ঞ কারোর পরামর্শ নেওয়া বেশ শুভ হবে। এই সময় নিজেকে টেকনিক্যালি আরও মজবুত করার চেষ্টা করতে হবে। কাজের যায়গায় নতুন ভাবে সুযোগ পাবেন আপনি।

রিলেশনশিপে বা পারিবারিক জীবনে একতা বজায় রেখে চলার প্রয়াস করুন আজ। লাভ লাইফে ও দাম্পত্য জীবনে একে অন্যেকে সাহায্য করার চেষ্টা করুন। ছাত্র ছাত্রীদের এই সময়টি বেশ ভাল থাকবে। স্বাস্থ্য নিয়ে সচেতন থাকতে হবে আপনাকে। মায়ের স্বাস্থ্যের দিকে (মানসিক ও শারীরিক) বিশেষ খেয়াল রাখুন।

বৃষ (Taurus) –   সূর্য আপনার ক্ষেত্রে তৃতীয় স্থানে বিরাজ করবে যা ভাই বোন এর ঘর হিসেবে ধরা হয়। এই সময় ভাই বা বোন কোন সমস্যায় থাকলে তাকে সাহায্য করতে পারেন। আবার আপনি কোন সমস্যায় পড়লে ভাই বা বোনের সাহায্য পাবেন।

ব্যবসায় দীর্ঘ সময় ধরে চলতে থাকা কোন সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন। কাজের ক্ষেত্রে বেশ ভাল ফল পাবেন। পরিবারে কাউকে নিয়ে কোন সন্দেহ করতে যাবেন না। অযথা সন্দেহ কিন্তু সম্পর্ক খারাপ করতে পারে। এই সময়ে এনার্জি বেশ বেশি থাকবে।

দাম্পত্য জীবনে ও লাভ লাইফে রোমান্টিক সময় কাটাতে পারবেন এই সময়কালে। ছাত্র ছাত্রীদের আত্ম বিশ্বাসে বৃদ্ধি হবে এই সময়ে। এই সময়ে ট্র্যাভেল করার সুযোগ পাবেন। পার্সোনাল ও প্রফেশনাল লাইফে কিছু পরিবর্তন করতে সক্ষম হবেন আপনি।

মিথুন (Gemini) – সূর্য আপনার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে বিরাজ করবে, যা পৈতৃক সম্পত্তি, অর্থ ইত্যাদির ঘর হিসেবে ধরা হয়ে থাকে। এই সময়ে কোন কিছু অপচয় এর সম্ভাবনা বাড়ছে। তা আপনার সময় হতে পারে, এনার্জি হতে পারে বা অর্থ হতেও পারে। তাই বিশেষ সচেতন থাকার চেষ্টা করুন এই সময়ে।

অযথা কাউকে নিয়ে আলোচনা, অযথা সময় নষ্ট করতে যাবেন না। যেখানে আপনার প্রয়োজন সেখানে থাকার চেষ্টা করুন। ব্যবসায় এই সময়টি বেশ ভাল থাকবে। যতটা চাইবেন তার থেকে আরও ভাল ফল আসা করতে পারেন।

পরিবারে কমিউনিকেশন ভাল রাখার ও অন্যদের মন বুঝে চলার চেষ্টা করুন। তা নাহলে কিন্তু কারোর সাথে কোন প্রকার মতভেদ দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। যদি কাউকে ভাল লেগে থাকে এই সময়ে, মনের কথা বলতে চান তাহলে বলতে পারেন।

ছাত্র ছাত্রীদের একাগ্রতায় বৃদ্ধির প্রয়োজন রয়েছে তার জন্যে যথাযথ কর্তব্য পালন করুন। অনলাইন গেম, সোশ্যাল মিডিয়া, মোবাইল, টিভি ইত্যাদি থেকে দূরে থাকুন। খাওয়া দাওয়া নিয়ে সচেতন থাকতে হবে আপনাকে এই সময়কালে।

কর্কট (Cancer) –  সূর্য এই সময়ে আপনার রাশিতেই বিরাজ করবে। এই সময়ে আত্ম সম্মান বাড়বে আপনার ক্ষেত্রে। এনার্জি বেশি থাকবে, তাই সময়কে কাজে লাগানোর প্রয়াস করুন। আত্ম বিশ্বাসে বৃদ্ধি পাবে আপনার এই সময়ে।

ব্যবসার ক্ষেত্রে এই সময়ে বেশ লাভবান হতে পারেন। যারা চাকরির সন্ধান করছেন তাদের জন্যে এই সময়টি বেশ শুভ বলা যায়। তাই চেষ্টা চালিয়ে যান। পরিবারে প্রেম ভালবাসা ও সুখ শান্তি বজায় থাকবে। কোন মতভেদ কারোর সাথে থেকে থাকলে তা দূর হবে।

এই সময়ে কারোর সাথে সাক্ষাৎ হতে পারে যার ফলে নতুন সম্পর্কেও জড়াতে পারেন। ছাত্র ছাত্রীরা কোন প্রতিযোগিতায় অংশগ্রহন করতে সক্ষম হবেন। পরিবারের সাথে বেশ ভাল সময় কাটাতে পারবেন আপনি। ধার্মিক কাজের প্রতি রুচি বাড়ার সম্ভাবনা রয়েছে।

সিংহ (Leo) – সূর্য আপনার ক্ষেত্রে দ্বাদশ স্থানে অবস্থান করবে। এই সময়ে খরচ কম করার প্রয়াস করতে হবে আপনাকে। কারোর সাথে কোন প্রকার মতভেদ থেকে থাকলে তা দূর করতে চেষ্টা করুন। কাজের সাথে সাথে ব্যবসা করতে চাইলে বা ব্যবসার সাথে সাথে অন্য কিছু করতে চাইলে কিন্তু এই সময়ে শুরু করতে পারেন পারেন।

এই সময়ে নতুন ইনকাম সোর্স তৈরী হতে পারে। ইঞ্জিনিয়ারিং, মেডিক্যাল, সরকারি কোন সংস্থার সাথে যারা যুক্ত বা সরকারি অফিসার রয়েছেন তাদের জন্যে আজ দিনটি বেশ ভাল থাকবে। পরিবারে এই সময়ে নতুন কোন সদস্যের আগমন হতে পারে।

দাম্পত্য জীবনে পুরোনো কোন কথা থেকে থাকলে যা আপনাকে কষ্ট দেয় তা ভুলে যাওয়ার প্রয়াস করুন আপনি। সন্দেহ দূর করতে চেষ্টা করুন। ছাত্র ছাত্রীদের জন্যে সময়টি বেশ ভাল কাটবে।

কন্যা (Virgo) –  সূর্য আপনার ক্ষেত্রে একাদশ ঘরে থাকবে অর্থাৎ ইনকামের ঘরে বিরাজ করবে। আত্ম বিশ্বাসে বৃদ্ধি হবে। ইনকাম বাড়ানোর প্রয়াস করলে এই সময়ে বিশেষ সফল হতে পারেন আপনি। ব্যবসায় ক্রিয়েটিভ ও ইনোভেটিভ আইডিয়া কে কাজে লাগানোর মাধ্যমে বিশেষ লাভবান হবেন আপনি।

কাজের যায়গায় এই সময়ে আপনি অন্যদের সাহায্য করতে পারেন। আর সেই কারনে কাজের যায়গায় মান সম্মানে বৃদ্ধির যোগ রয়েছে। পরিবারের সাথে সম্পর্ক মজবুত হবে। যার ফলে কমিউনিকেশন ভাল হবে। এই সময়ে সন্তানের বিশেষ খেয়াল রাখার চেষ্টা করুন।

দাম্পত্য জীবনে ও লাভ লাইফে এই সময়টি বেশ ভাল থাকবে এবং খুশির বাতাবরণ বজায় রাখতে সক্ষম হবেন। খাওয়া দাওয়া নিয়ে বিশেষ সচেতন থাকুন এই সময়ে। বাইরের খাবার খাওয়া থেকে দূরে থাকুন। 

তুলা (Libra) – সূর্য পিতার ঘরে অবস্থান করবে। আপনার কাজে পরিবর্তন করা একান্ত জরুরি। নিজের কমফোর্ট জোন থেকে বেরিয়ে রুটিন কাজের পরিবর্তন করতে পারলে তবেই ভাল ফল পাবেন। এই সময় পিতার সাথে সম্পর্ক ভাল করতে হবে। অন্যথায় পিতার কোন সমস্যা হতে পারে।

স্টার্ট আপ করার জন্যে সময় অনুকূল থাকবে। কাজের চাপ বাড়বে। যার ফলে প্রফেশনাল লাইফে উন্নতি হলেও পার্সোনাল লাইফে সমস্যা হতে পারে। পরিবারে একে অপরের সাথে সম্পর্কে তিক্ততা বাড়তে পারে। দাম্পত্য বা প্রেম জীবনকে সুখী রাখতে আপনাকে বিশেষ প্রয়াস করতে হবে।

শিক্ষার্থীরা ক্রিয়েটিভ আইডিয়ার সাথে কাজে করে সাফল্য লাভ করতে পারবেন। বাইরের খাবার, অসতর্ক ভাবে ড্রাইভ করা, ইত্যাদির কারণে ক্ষতির আশঙ্কা থাকতে পারে।

বৃশ্চিক (Scorpio) –  সূর্য ভাগ্যের ঘরে অবস্থান করবে। দান ধ্যান, পূজা পাঠ বা আধ্যাত্মিক কাজের প্রতি আগ্রহ বাড়বে। এছাড়া কারোর উপকার করে পূণ্য অর্জন করবেন। পূর্বে করা বিনিয়োগ বা ভাল কাজের সুফল পাবেন। যাদের নিজেদের ব্যবসা আছে, তারা এই সময় সফল হবেন।

চাকরি প্রার্থী ব্যক্তির ক্ষেত্রে পরিবারের কারোর সহযোগিতায় চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য বা প্রেম জীবনে চেষ্টা করুন সঙ্গীর সাথে যথাসাধ্য বেশি সময় কাটানোর। পার্টনারের থেকে সারপ্রাইজ গিফট পেতে পারেন।

শিক্ষার্থীরা পূর্বের পরিশ্রমের ফল খুব শীঘ্রই পাবেন। ভাল বিনিয়োগের মাধ্যমে অনেক আর্থিক লাভ পেতে পারেন। আচমকা কোন গুরুত্বপূর্ণ কাজের জন্যে ট্র্যাভেল করতে বা মিটিং করতে হতে পারে।

ধনু (Sagittarius) –  সূর্য অষ্টম ঘরে অর্থাৎ দুর্ঘটনা, কমন সেন্স, রিসার্চের ঘরে অবস্থান করবে। তাই যে কোন কাজ রিসার্চ করে করুন। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। কারোর সাথে কথা বলার সময় শালীনতা বজায় রাখতে হবে। অন্যথায় ঝগড়া বিবাদ হতে পারে। ব্যবসায় বিস্তার হতে পারে।

এর জন্যে যোগ্য ব্যক্তির নিয়োগ জরুরি। কোন প্রভাবশালী ব্যক্তির সংস্পর্শে থেকে অভিজ্ঞতা কাজে লাগানোর চেষ্টা করুন। চাকুরিজীবীরা ভাল কাজের অফার পেতে পারেন। চাকরি পরিবর্তনের ফলে খুব ভাল ফল পেতে পারেন। পরিবারে দীর্ঘ দিন ধরে চলতে থাকা বিবাদ শেষ হবে। পরিবারে শান্তি স্থাপিত হবে।

লাভ পার্টনার বা লাইফ পার্টনারের সাথে আচমকা কোন প্ল্যান করে ঘুরতে যেতে পারেন। এতে আপনাদের মধ্যে চলতে থাকা সমস্যাও কমতে পারে। শিক্ষার্থীরা নিজেদের কাজ ছাড়াও অন্যান্য বিষয়ে যোগদান করে ভাল ফল লাভ করতে পারেন। বাইরের খাবার খাওয়া বা জল কম খাওয়ার কারণে শরীর অসুস্থ হতে পারে।

মকর (Capricorn) – সূর্য সপ্তম ঘরে অর্থাৎ স্বামী স্ত্রী, বিজনেস পার্টনার, ব্যবসার ঘরে অবস্থান করবে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে। পার্টনারের সাথে ভুল বোঝাবুঝি শেষ করে সম্পর্ক মজবুত করতে হবে। ব্যবসায় নতুন কিছু টেকনিক প্রয়োগ করে অনেক লাভ অর্জন করতে পারবেন।

চাকরিতে পদোন্নতি, বেতন বৃদ্ধি বা চাকরি পরিবর্তনের ইচ্ছা থাকলে পরিশ্রম বেশি করতে হবে। সুযোগ বুঝে বসের সাথে কথা বলতে পারেন। পরিবারের সাথে সম্পর্ক ভাল করার প্রয়াস করতে হবে। লং ডিসটেন্স রিলেশনশিপে থাকা পার্টনার খুব শীঘ্রই আপনার কাছে উপস্থিত হবেন।

ছাত্র ছাত্রীদের যে কোন কাজ সিরিয়াসলি করার চেষ্টা করতে হবে। লাভ পার্টনার বা লাইফ পার্টনারের সাথে প্রফেশনাল ট্র্যাভেল করতে হতে পারে।

কুম্ভ (Aquarius) –   সূর্য ষষ্ঠ ঘরে অবস্থান করবে। অকারণ বা লোক দেখতে খরচ করার থেকে বিরত থাকতে হবে। শত্রুতা বিনাশ করার চেষ্টা করতে হবে। খরচ কম করার সাথে ঋণ পরিশোধ করার চেষ্টা করতে হবে। স্বাস্থ্য ভাল রাখতে নিয়মিত এক্সারসাইজ করতে হবে।

ব্যবসায় ইনোভেটিভ আইডিয়া প্রয়োগ বা অল্প ঝুঁকি নিয়ে কাজ করা বিশেষ লাভদায়ক হতে পারে। কর্মক্ষেত্রে অতিরিক্ত আয়ের উৎস খুঁজে পেতে পারেন, কাজে লাগান। সন্তান সুখ পেতে পারেন, পরিবারে নতুন সদস্যের আগমন হতে পারে। নতুন সম্পর্কের জন্যে তৈরী থাকুন।

আপনার দেওয়া কাউকে বিবাহের প্রস্তাব গ্রাহ্য হতে পারে। পড়াশুনা সংক্রান্ত কোন পরিবর্তন বা খরচ করতে চাইলে চেষ্টা করুন বৃহস্পতিবার করার। মাথার যন্ত্রণা, শরীরে বেদনা অথবা শারীরিক দুর্বলতার সম্মুখীন হতে পারেন, সাবধান থাকুন।

মীন (Pisces) –  সূর্য পঞ্চম ঘরে অর্থাৎ শিক্ষা, লাভ পার্টনার ও সন্তানের ঘরে অবস্থান করবে। সন্তানকে সুশিক্ষা ও সংস্কার দিতে হবে। লাভ পার্টনারকে বেশি সময় দেওয়ার চেষ্টা করুন। শিক্ষার ক্ষেত্রে নতুন কোন পদ্ধতির অবলম্বন লাভদায়ক হতে পারে।

ব্যবসায় আটকে থাকা যে কোন কাজে সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। তবে কাজ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত মৌন থাকুন। ক্রিয়েটিভ বা বিনোদন জগতের ব্যবসা বা চাকরিতে যুক্ত ব্যক্তিদের জন্যে খুব ভাল সময় আসতে চলেছে। সন্তান বা পরিবারে ছোট বাচ্চার কারণে গর্বিত হবেন।

দাম্পত্য বা প্রেম জীবন আগের থেকে উন্নত হবে। তবে নিজের অহংকার, ভাষা ও ব্যবহার নিয়ন্ত্রণে রাখতে হবে। শিক্ষার্থীরা ইনোভেটিভ আইডিয়া প্রয়োগ করে নতুন সুযোগ লাভ করতে পারেন। মনোরম পরিবেশে ট্র্যাভেল করার সুযোগ পেতে পারেন।