পাঁচদিন আটক উপাচার্য, ক্যাম্পাসে ঢুকলো পুলিশ

0
159
vice-chancellor detained police entered the campus

পাঁচদিন ধরে আটক উপাচার্য তবুও মিলছে না সমাধান, শেষ পর্যন্ত ক্যাম্পাসে ঢুকলো পুলিশ

তিন পড়ুয়াকে বহিষ্কার। তার জেরেই গৃহবন্দি অবস্থায় আটক বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। পাঁচ দিন অতিবাহিত হয়ে যাওয়ার পরেও মিলেনি কোন সমাধান সূত্র। শেষ পর্যন্ত ক্যাম্পাসে ঢুকলে পুলিশ।

তিন পড়ুয়াকে বহিস্কার এর প্রতিবাদে শান্তিনিকেতনের পূর্বিতা আবাসন অর্থাৎ উপাচার্যের আবাসনের সামনেই উপাচার্যকে ঘেরাও করে বিভিন্ন ছাত্র সংগঠনের পক্ষ বিক্ষোভে অনড়।

মঙ্গলবার জেলা প্রশাসনকে ইমেইল করে নিরাপত্তা চেয়েছেন উপাচার্য। পাশাপাশি প্রধানমন্ত্রীকেও একটি চিঠি করে জানান, তিনি বন্দি বেরোতে পারছেন না। প্রয়োজনমতো খাবার বাইরে থেকে আনাতে পারছেন না।

সেই মতই বুধবার আন্দোলনরত ছাত্রছাত্রীরা পৌঁছে দেয় খাবার। যদিও সেই খাবার গ্রহণ করেননি উপাচার্য। এরপর বীরভূম জেলা কংগ্রেসের পক্ষ থেকেও আবাসনের সামনে করা হয় প্রতিবাদ সভা। বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ও ছাত্র ছাত্রীদের পক্ষ নেন।

পরিস্থিতি বেগতিক, তাই স্বাভাবিক ছন্দে ফেরাতে হাইকোর্টের দ্বারস্থ বিশ্বভারতী কর্তৃপক্ষ। আগামী সপ্তাহেই তার শুনানি।

যতই সময় যাচ্ছে আরও জোরালো হচ্ছে ছাত্র ছাত্রীদের আন্দোলন। সেই মতই ক্যাম্পাসে বিশ্বভারতী থানার পক্ষ থেকে একাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। পূর্বিতা আবাসনের সামনেও মোতায়েন রয়েছে পুলিশ বাহিনী। এখন এটাই দেখার পরিস্থিতি কোন দিকে যায়।