একই ইভেন্টে জোড়া পদক, গোল্ডেনবয় মনীশের সাথে ইতিহাস গড়লো সিংহরাজ

0
699
Tokyo Paralympic 2020, India's double medal in the same event

একই ইভেন্টে জোড়া পদক, গোল্ডেনবয় মনীশের সাথে ইতিহাস গড়লো সিংহরাজ

নিউজ রুম: – একই ইভেন্টে সোনা এবং রুপো জিতে ইতিহাস তৈরি করলো ভারত। মিক্সড 50 মিটার পিস্তল SH1 ফাইনালে মণীশ নারওয়াল সোনা এবং সিংহরাজ আদানা রুপো উপহার দিল ভারতকে।

শনিবার টোকিও প্যারাঅলিম্পিকের 12 তম দিনে ভারতীয়রা শুটিংয়ে স্বর্ণ ও রৌপ্য নিশ্চিত করেছে। মণীশ নারওয়াল প্যারালিম্পিক রেকর্ড ভেঙে ২১৮.২ পয়েন্ট এবং সিংরাজ ২১৬.৭ পয়েন্ট নিয়ে সিলভার জিতেছেন।

সিংরাজ অবনী লেখার পরে দ্বিতীয় ভারতীয় যিনি টোকিও প্যারালিম্পিকে দুটি পদক জিতেছেন এবং পঞ্চম ভারতীয় যিনি যোগিন্দর সিং বেদি, দেবেন্দ্র ঝাজরিয়া, মারিয়াপ্পান থাঙ্গভেলু এবং অবনী লেখার পর প্যারালিম্পিকে একাধিক পদক জিতলেন।

মনিষ নারওয়ালের সেরা প্রচেষ্টা এলিমিনেশন রাউন্ডের পঞ্চম স্থান পেয়েছিল। যেখানে তিনি তার প্রথম প্রচেষ্টায় ১০.৮ এবং দ্বিতীয়টিতে ১০.৫ স্কোর করেছিলেন। যাইহোক ফাইনাল রাউন্ডে তিনি প্রথম এবং তার স্বদেশী জুটি সিংরাজ আদানা দ্বিতীয় স্থানে উঠতে আস্তে সক্ষম হয়েছিল।
রাশিয়ার সের্গেই মালিশেভ 196.8 পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান দখল করেছে।

একই সঙ্গে দুটি পদক জয় লাভের পর ভারতের ৩টি সোনা,৭টি রূপো এবং ৫টি ব্রোঞ্চ নিয়ে মোট ১৫টি পদক জয়লাভ করলো। এই জয়লাভের পর মনিশ কে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। পাশাপাশি সারা দেশবাসী তাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

ব্যাক-টু-ব্যাক মেডেল এনে দেওয়ার জন্য সিংহরাজকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। বলেন, তিনি অসাধ্য সাধন করেছেন।তার কৃতিত্বের জন্য ভারত আনন্দিত। তাকে অভিনন্দন। তার ভবিষ্যতের প্রচেষ্টার জন্য শুভ কামনা। পাশাপাশি দুজনকে কি করে অভিনন্দন জানান অলিম্পিয়াড দীপা কর্মকার।