শুক্রের রাশি পরিবর্তন, কেমন প্রভাব পড়বে আপনার রাশিতে জেনে নিন

0
2718
Venus Transit 6 september to 2 october

শুক্রের রাশি পরিবর্তন, কেমন প্রভাব পড়বে আপনার রাশিতে জেনে নিন।

শুক্র নিজের রাশি তুলা তে প্রবেশ করেছে। ৬ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত থাকবে তুলা রাশিতেই। বৈদিক জ্যোতিষ অনুসারে শুক্র গ্রহকে নৈসর্গিক সুখের গ্রহ হিসেবে ধরা হয়ে থাকে। এই গ্রহকে বিশেষ ভাবে সৌন্দর্য, মিউজিক, ডান্স, অভিনয় ইত্যাদির গ্রহ হিসেবেও ধরা হয়।

শুক্র যদি কারোর জন্ম কুণ্ডলিতে মজবুত অবস্থায় থাকে তবে সে সমস্ত সুখ ভোগ করতে পারে, আবার খারাপ অবস্থায় থাকলে সে সমস্ত সুখ থেকে বঞ্চিত হয়। শুক্রের কারনে বা শুক্র মজবুত অবস্থায় থাকলে প্রেম, ভালবাসা সমস্তই জীবনে আসে।

বিদেশ যাত্রা, গাড়ি, বাড়ি ইত্যাদির সুখ পাওয়া যায় শুক্রের কারনেই। আসুন দেখে নেওয়া যাক শুক্রের এই রাশি পরিবর্তনে ২ অক্টোবর পর্যন্ত সময় আপনার ঠিক কেমন কাটতে চলেছে।

মেষ রাশি (Aries) – মেষ রাশিতে শুক্র সপ্তম ঘরে মালব্য নামক রাজ যোগ তৈরি করে অধিষ্ঠান করবে। সপ্তম ঘর হল আপনার জীবনসঙ্গী অথবা বিজনেস পার্টনারের। এই সময় লাভ পার্টনার বা লাইফ পার্টনারের সাথে কোন ব্যবসা বা কাজ শুরু করলে অনেক লাভবান হতে পারবেন। ভোগ্য পণ্যের বৃদ্ধি ঘটবে।

ইনকাম বৃদ্ধির জন্যে বিশেষ কিছু করতে পারেন। কর্মক্ষেত্রে আপনার কর্ম কুশলতা এবং ব্যক্তিত্ব অন্যদের আকৃষ্ট করবে। পরিবারে সবার স্বাস্থ্য নিয়ে সজাগ না থাকলে মুশকিলে পড়তে পারেন। দাম্পত্য বা প্রেম জীবনে ভালবাসা ও স্নেহ বৃদ্ধি পাবে। যাত্রা করতে পারেন এবং যাত্রা কালে আর্থিক লাভের সম্ভাবনাও থাকতে পারে।

বৃষ রাশি (Taurus) – নিজেদের শরীর স্বাস্থ্যের ব্যাপারে বিশেষ সতর্ক থাকতে হবে। বিশেষত পেট ও গোপনাঙ্গের কোন অসুখ হতে পারে। পার্টনারশিপের ব্যবসায় পার্টনারের কোন ভুল আপনার নজরে পড়তে পারে। তবে নতুন পার্টনারশিপের ব্যবসা করতে চাইলে একটু অপেক্ষা করা ভাল হবে।

আপনার পরিবার এবং বন্ধুরা আপনার কাজে সাহায্য করায় আপনি নিজের কাজ ভালভাবে সম্পন্ন করতে পারবেন। সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার চেষ্টা করুন। দাম্পত্য বা প্রেম জীবনে সঙ্গীর আবেগের সম্মান করুন।

সাজ সজ্জা, বিউটি পার্লার, স্পা, জিম ইত্যাদির ব্যবসায় খুব ভাল লাভের যোগ রয়েছে। কাউকে টাকা ধার দিতে চাইলে ভাবনা চিন্তা করে সিদ্ধান্ত নিন। ডায়াবেটিস ও স্কিনের সমস্যা হতে পারে।

মিথুন রাশি (Gemini) – ক্ষেত্রে শুক্র পঞ্চম ঘরে অর্থাৎ লাভ পার্টনার, শিক্ষা ও সন্তানের ঘরে অবস্থান করবে। পরিবার পরিকল্পনা করার জন্যে সময় অত্যন্ত শুভ হবে। সন্তান সুখ পাবেন। এছাড়া প্রেমিক প্রেমিকা নিজেদের সম্পর্ককে পরিণতি দিতে চাইলে তাঁদের জন্যেও এই সময় অত্যন্ত অনুকূল হবে।

তবে শিক্ষার জন্যে সময় প্রতিকূল থাকতে পারে। আপনার ব্যবসাকে মার্কেটে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবেন। সরকারি বা বেসরকারি চাকুরিজীবীরা আচমকা কোন বড় কাজের দায়িত্ব পেতে পারেন। পরিবারের প্রয়োজনে ভোগ্য পণ্যের ক্রয় করবেন। এর জন্যে বেশ কিছু অর্থের ব্যয় হতে পারে।

উচ্চশিক্ষার বা বিদেশ পড়তে যেতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের জন্যে সময় অনুকূল। সিঙ্গেল ব্যক্তিরা সোশ্যাল মিডিয়া অথবা অন্য মাধ্যমে ভাল সঙ্গীর খোঁজ পেতে পারেন। আর্টিস্ট বা প্লেয়ারদের জন্যেও সময় ভাল কাটতে পারে।

কর্কট রাশি (Cancer) ক্ষেত্রে এই পরিবর্তন মালব্য নামক রাজ যোগ তৈরি হবে। যা আপনার জন্য সুবর্ণ সুযোগ আনতে চলেছে। এই সময় নতুন বাড়ি বা গাড়ি, সম্পত্তি কেনা শুভ হবে। সম্ভব হলে নিজের সম্পত্তির মেরামতি বা দেখাশুনা করাও শুভ হবে। ব্যবসায় লাভ বেশি হওয়ায় মূলধন বাড়বে।

যার ফলে আপনার যে কোন আটকে থাকা কাজে গতি ফিরে আসবে। কর্মক্ষেত্রে আপনার কাজের তদন্ত হতে পারে। তাই এমন কোন কাজ করবেন না, যাতে আপনি ফেঁসে যেতে পারেন। পরিবারে একতা বজায় থাকবে। প্রিয়জনদের সাথে একাধিক যাত্রা করতে হতে পারে। তাই এই বিষয়ে প্রপার প্ল্যান করা জরুরি।

সিংহ রাশি (Leo) – ক্ষেত্রে শুক্র তৃতীয় ঘরে অবস্থান করবে। যার ফলে আপনার ব্যক্তিত্ব, সাহস, উৎসাহ, উদ্দীপনার বৃদ্ধি ঘটবে। ভাই বোনের সাথে সম্পর্ক মজবুত হবে। নতুন লোকজনের সাথে পরিচয় ঘটবে। ভাগ্যের সহায়তায় আপনার কাজে সাফল্য লাভ করতে পারবেন। কাজ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত মৌন থাকুন।

ব্যবসার ক্ষেত্রে সময় কিছু প্রতিকূল থাকতে পারে। তবে ইনকাম বাড়ানোর সোর্স খুঁজতে ইনোভেটিভ আইডিয়া প্রয়োগ করতে হবে। কর্মক্ষেত্রে নতুন বন্ধুত্ব বা প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। তবে বিপরীত জেন্ডার এর সহকর্মীর সাথে শালীনতার সাথে ব্যবহার করতে হবে। অন্যথায় ইমেজ খারাপ হতে পারে।

বাড়ির সাজ সজ্জা, মেরামতি বা অন্য কাজের জন্যে আর্থিক ব্যয় হতে পারে। ছাত্র ছাত্রীরা পড়াশুনা ব্যতীত অন্যান্য কাজে বেশি আগ্রহী হবেন। সামাজিক ক্ষেত্রে ধার্মিক বা আধ্যাত্মিক কাজে অংশ নিতে পারেন। খাদ্য পানীয়, হোটেল রেস্তোরাঁ বা বিনোদনের কাজের সাথে জড়িত লোকজন অনেক কিছু নতুন করার সুযোগ পাবেন।

কন্যা রাশি (Virgo) – নিজেদের আর্থিক সঞ্চয় বেশি করতে পারবেন। সঞ্চিত অর্থ ভাল জায়গায় বিনিয়োগ করে আয় বাড়াতে পারবেন। আত্মীয়দের সাথে মতবিরোধ সমাপ্ত করে সম্পত্তির মীমাংসা করতে পারবেন। ব্যবসায়ীদের প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে।

মিডিয়া, ফ্যাশন, এন্টারটেনমেন্ট, হোটেল রেস্তোরাঁ, স্পা, পার্লার, জিম ইত্যাদির ব্যবসা বা কাজে ইনোভেটিভ আইডিয়া প্রয়োগ করে লাভ বেশি পাবেন। পারিবারিক কাজে ঝগড়া হতে পারে। তাই ব্যবসায় কোন পরিবারের সদস্য কে নিযুক্ত করতে চাইলে ভাবনা চিন্তা করে তবেই সিদ্ধান্ত নিন।

শিক্ষার্থীরা শিক্ষক বা গুরুর পরামর্শ কাজে লাগিয়ে লাভবান হবেন। বন্ধুদের সাথে গ্রুপ ডিসকাশন এর মাধ্যমে পরীক্ষায় ভাল ফল করবেন। পেটের সমস্যা, গোপনাঙ্গের সমস্যা হতে পারে, সাবধান থাকুন।

তুলা রাশি (Libra) – রাশিতে শুক্র স্বগৃহে মালব্য নামক রাজ যোগ তৈরি করে অবস্থান করবে। আকস্মিক আর্থিক লাভ, লটারি লেগে যাওয়া, শেয়ার মার্কেট, জমি জায়গা, সম্পত্তিতে বড় ডিল হওয়ার সম্ভাবনা রয়েছে। ভাবনা চিন্তা করে বিনিয়োগ করুন।

ব্যবসায় আপনার প্রতিদ্বন্দ্বীরা সক্রিয় থাকবে। তাই কাজ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত মৌন থাকুন। নিজের কাজের টেকনিক বা গোপন তত্ত্ব কারোর সাথে আলোচনা করবেন না। অনেকদিন ধরে চাকরির প্রত্যাশায় থেকে থাকলে এবার সুখবর পেতে পারেন।

একই সাথে চাকরি পরিবর্তন করার ইচ্ছা এই সময় পূরণ হতে পারে। অন্যদিকে চাকরি ছেড়ে ব্যবসা করতে চাইলেও এই সময় আপনার জন্যে সুবর্ণ সুযোগ এনে দিতে পারে। লাভ পার্টনার, লাইফ পার্টনার, বন্ধুদের সাথে সম্পর্ক মজবুত হবে।

বিবাহিত দম্পতিরা পরিবার পরিকল্পনা করতে পারেন। ছাত্র ছাত্রীরা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। ট্র্যাভেল করার সময় নিজের বা প্রিয়জনদের চোট আঘাতের আশঙ্কা রয়েছে। ড্রাইভ করার সময় সতর্ক থাকুন।

বৃশ্চিক রাশি (Scorpio) – ক্ষেত্রে শুক্র দ্বাদশ ঘরে অবস্থান করবে। অনেকদিন ধরে আপনার ট্র্যাভেল এর প্ল্যান পেন্ডিং থেকে থাকলে এবার শুক্রের প্রভাবে তা সম্পূর্ণ হতে পারে। বস্ত্র এবং গহনায় লাভ পাবেন। মা, বাড়ি, গাড়িতে খরচ হতে পারে।

বাড়িতে শুভ ও মাঙ্গলিক কাজে খরচ হতে পারে। ব্যবসায় লাভ পাবেন। চাকরি ছেড়ে ব্যবসা শুরু করা লাভদায়ক হবে। অনেকদিনের প্ল্যান করা কাজে সফল হতে পারবেন। কর্মক্ষেত্রে একই ভুল বারবার করলে সমস্যায় পড়তে পারেন।

পরিবারে সুখ শান্তি বজায় রাখতে আপনাকে ছোট বা বড় আত্মত্যাগ বা সমঝোতা করতে হবে। স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকতে হবে। শিক্ষার্থীরা পড়াশুনা বাদে অন্য জিনিস অধিক মনোযোগী থাকবেন। যার প্রভাব আপনার পড়াশুনা বা কাজের ওপর পড়তে পারে।

ধনু রাশি (Sagittarius) – ক্ষেত্রে শুক্র একাদশ ঘরে অবস্থান করবে, যা ইনকাম, আমদানি, প্রফিট ইত্যাদির ঘর হিসেবে পরিচিত। ব্যবসায় অধিক অর্থের বিনিয়োগ করতে হতে পারে। এছাড়া মায়ের স্বাস্থ্যের জন্য, বাড়ি, গাড়ি, শুভ, মাঙ্গলিক কাজের জন্যেও খরচের পরিমাণ বাড়তে পারে।

ঋণ নেওয়ার পূর্বে ভাবনা চিন্তা করে তবেই কাজ করুন। চাকুরীজীবী ব্যক্তিদের চাকরিতে অনেকদিন ধরে আটকে থাকা পদোন্নতি, বেতন বৃদ্ধি বা ট্রান্সফার এবার হতে পারে। বিরোধীদের থেকে সাবধান থাকতে হবে।

তবে যাদের সাথে আপনার সম্পর্ক খারাপ হয়েছে, এবার তা ঠিক হতে পারে। অন্য শহর, রাজ্য বা দেশে যাত্রা করতে পারেন। বস্ত্র, গহনা, ভোগ্য পণ্য ইত্যাদির জন্যে খরচ করতে পারেন। খাদ্য পানীয়, হোটেল রেস্তোরাঁ কাজে ভাল লাভের যোগ আছে।

মকর রাশি (Capricorn) – রাশিতে শুক্র দশম ঘরে মালব্য নামক রাজ যোগ তৈরি করে অবস্থান করবে। দশম ঘর আপনার কর্ম ও পিতার। তাই পিতা ও পূর্ব পুরুষদের পদাঙ্ক অনুসরণ করে চললে লাভবান হবেন। কাজে কিছু পরিবর্তন করে লাভ পাবেন। তাই রুটিন কাজ না করে কিছু পরিবর্তন করা শুভ হবে।

ম্যানুফ্যাকচারিং, ইমপোর্ট, , ট্রেডিং ইত্যাদির ব্যবসায় ভাল লাভের যোগ আছে। গ্রাহক সন্তুষ্টি, আফটার সেল সার্ভিসের ওপর জোর দিতে হবে। এছাড়া নতুন ও দক্ষ কর্মীর নিয়োগ করাও লাভদায়ক হবে। কর্মক্ষেত্রে আপনার পরিশ্রম অনুযায়ী বেতন বা সম্মান না পেলে আপনি চাকরি পরিবর্তনের চেষ্টা করতে পারেন।

পরিবারে আপনাকে না জানিয়ে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই সময় বিবাহ বা আশীর্বাদের সম্ভাবনা তৈরি হতে পারে। চেষ্টা করুন এর জন্যে আলাদা সময় বের করার। দাম্পত্য বা প্রেম জীবনে সঙ্গীকে প্রতারণা করার থেকে দূরে থাকুন। শিক্ষার্থীরা অধিক পরিশ্রম করে তবেই সফল হতে পারবেন।

কুম্ভ রাশি (Aquarius) – ক্ষেত্রে শুক্র নবম ঘরে অবস্থান করবে। ব্যবসার বিস্তারের জন্যে দোকান, অফিস, ফ্যাক্টরি নেওয়া যেতে পারে। এর জন্যে লোন নিতে পারেন। কর্মক্ষেত্রে ভাল ফল পেতে হলে আপনার কাজে উন্নতি করতে হবে। বসকে নিজের কাজ দেখাতে পারলে অতিরিক্ত আয়ের সম্ভাবনা রয়েছে।

মা বাবা, পরিবার, পরিজন বা বন্ধুদের সাথে ভুল বোঝাবুঝি সমাপ্ত করে আধ্যাত্মিক যাত্রা করার সুযোগ পেতে পারেন। প্রিয়জনদের খুশি করতে আপনি বিশেষ কিছু করতে পারেন। জেনারেল পরীক্ষা, বা কম্পিটিটিভ পরীক্ষায় অংশ নেওয়া ছাত্র ছাত্রীরা সফল হতে পারবেন।

মীন রাশি (Pisces) – ক্ষেত্রে শুক্র অষ্টম ঘরে অবস্থান করবে, যা রিসার্চের ঘর হিসেবে পরিচিত। প্রসাধনী সামগ্রী, সাজ সজ্জা, গিফট আইটেম, হস্তশিল্প, এক্সপোর্ট, ইমপোর্ট, খাদ্য পানীয়, হোটেল রেস্তোরাঁ, মিডিয়া, ফিল্ম, এন্টারটেনমেন্ট ইত্যাদির কাজে রিসার্চ করে এগিয়ে যেতে পারলে অনেক লাভের সম্ভাবনা রয়েছে।

ব্যবসায় কর্মীদের অসচেতনতার কারণে বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন। তাই ব্যবসার চাবিকাঠি নিজের কাছে রাখুন। চাকুরিজীবীদের জন্যে সময় অনুকূল। তাই চাকরিতে কোন পরিবর্তন চাইলে বসের সাথে কথা বলা যেতে পারে।

লাভ পার্টনার বা লাইফ পার্টনারের সাথে সম্পর্ক মজবুত থাকবে। জীবনধারায় পজিটিভ পরিবর্তন আসতে পারে। নেগেটিভ ভাবনার লোকজনের থেকে দূরে থাকার চেষ্টা করুন।